Mango

ফলের রাজা আম

ফলের রাজা আম

ফলের রাজা আম স্বাদ ও বৈচিত্র্যে খুবই জনপ্রিয় একটি ফল যা অনেক গ্রীষ্মমন্ডলীয় এবং উপ-গ্রীষ্মমন্ডলীয় দেশে জন্মে। এটি অত্যন্ত পুষ্টিকর ফল যা ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। আম ভিটামিন সি এর একটি বড় উৎস, যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে অপরিহার্য। এছাড়াও আম ফাইবারের একটি ভাল উৎস এবং এটি অন্ত্রের স্বাস্থ্যের উন্নতি করতে সাহায্য করতে পারে। আমের অ্যান্টিঅক্সিডেন্টগুলি শরীরকে রোগের বিরুদ্ধে রক্ষা করতে সাহায্য করে। পাঁকা সতেজ আম ঠান্ডায় রেখে সংরক্ষণ করে খেলে পাঁকা আমের আসল স্বাদ পাওয়া যায়। আর কাঁচা আমের স্বাদের জন্য আমরা এটি তরকারির সাথে রান্না করে ও জুস বানিয়ে খেয়ে থাকি।

বাংলাদেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে প্রায় ১০০টির বেশি প্রজাতির আম উৎপন্ন হয়। বাংলাদেশ বিপণী যশোর, খুলনা, সাতক্ষিরা, চাপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, নওগাঁ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও জেলার প্রান্তিক আম চাষী ও উদ্যোক্তাদের সাথে কাজ করে তাদের আমের খাদ্যমান সংরক্ষণ পদ্ধতি, ফলন পরবর্তী সংরক্ষণ ও প্যাকেজিং উন্নয়নসহ সকল ধাপ সম্পূর্ণ করে সরাসরি বাজারজাত করছে এবং আঞ্চলিক আম চাষী ও উদ্যোক্তাগন বাংলাদেশ বিপণীর একজন গর্বিত লভ্যাংশ অংশীদার সদস্য হিসেবে কাজ করে যাচ্ছে।

মে দ্বিতীয় সপ্তাহ থেকে সেপ্টেম্বর দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত মৌসুম শেষ হওয়ার পূর্বেই বাংলদেশ বিপণী থেকে সবাইকে নিয়ে আপনার পছন্দের আম কিনুন।

কেনাকাটার বিশস্ত সহযোগী সমাধান হিসেবে বাংলাদেশ বিপণী আছে আপনার পাশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *